চট্টগ্রামে কেন্দ্রীয় আ’লীগের নির্বাচনী বহর, তিন পথসভার প্রস্তুতি

সিএস নিউজ, চট্টগ্রাম : আগামী নির্বাচনের বহর নিয়ে সড়কপথে এবার চট্টগ্রামে আসছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ। বহরের নেতৃত্ব দেবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এর আগে উত্তরবঙ্গে এ কর্মসূচি পালন করে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সাংগঠনিক কর্মকাণ্ডকে আরও গতিশীল করতে এ উদ্যোগ নিয়েছে দলটি।

নির্বাচনী বহরটি শনিবার (২২ সেপ্টেম্বর) সকালে ঢাকা থেকে সড়কপথে চট্টগ্রামে আসবেন। পথিমধ্যে কুমিল্লা ও ফেনীতে পথসভা করবেন। একইদিন বিকেলে চট্টগ্রামের সীতাকুণ্ড স্কুল মাঠে পথসভা শেষে নগরের সার্কিট হাউজে রাত্রিযাপন করবেন।

পরদিন রোববার (২৩ সেপ্টেম্বর) সকালে চট্টগ্রামের কর্ণফুলী ও লোহাগাড়ায় পৃথক পথসভা শেষে কক্সবাজারের উদ্দেশ্যে রওয়ানা দেবেন দলের শীর্ষ নেতারা। কক্সবাজার জেলায়ও পৃথক দু’টি (চকরিয়া ও রামু) পথসভা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এই প্রসঙ্গে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দুই মেয়াদে আওয়ামী লীগ সরকারের উন্নয়ন কর্মকাণ্ড জনসাধারণকে জানানোর উদ্যোগ নেওয়া হয়েছে।দলের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নেতৃত্বে আওয়ামী লীগের একটি বহর সড়ক পথে কুমিল্লা, ফেনী ও চট্টগ্রাম হয়ে কক্সবাজারে যাবেন। পথিমধ্যে কুমিল্লা ও ফেনীতে পথসভা হবে। চট্টগ্রামের উত্তরে একটি (সীতাকুণ্ডে) এবং দক্ষিণে ২টি (কর্ণফুলী-লোহাগাড়া) পথসভা হবে। এছাড়া লোহাগাড়ায় প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল জয়নাল আবেদিনের একটি অনুষ্ঠানে অংশ নেওয়ার পর আওয়ামী লীগের কেন্দ্রীয় বহরটি কক্সবাজারের উদ্দেশ্যে রওয়ানা হবেন।

দলীয় সূত্রে জানা যায়, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে বহরে থাকবেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম ও ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ।

সিএসনিউজ/শিএম