ফ্লোরিডায় স্কুলে বন্দুকধারীর হামলায় নিহত-১৭

আন্তর্জাতিক ডেস্ক :
যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের পার্কল্যান্ডে অবস্থিত একটি মাধ্যমিক স্কুলে হামলা চালিয়েছে এক বন্দুকধারী। এতে গুলিতে ১৭ জন নিহত হয়েছেন। এছাড়া আরও ডজন খানেক আহত হয়েছেন বলে পুলিশ জানিয়েছে।

বুধবার স্থানীয় সময় বেলা পৌনে তিনটার দিকে মিয়ামি থেকে ৭২ কিলোমিটার দূরের পার্কল্যান্ডে অবস্থিত মার্জরি স্টোনম্যান ডগলাস হাইস্কুলে এই হামলার ঘটনা ঘটে।

গুলি চালানো ওই যুবককে শনাক্ত করেছে পুলিশ। তার নাম নিকোলাস ক্রুজ। ১৯ বছর বয়সী এক যুবক ওই স্কুলের সাবেক ছাত্র। তাকে এই স্কুল থেকে বহিষ্কার করা হয়েছিল। হামলার পর তাকে আটক করেছে পুলিশি হেফাজতে নেয়া হয়েছে।

প্রত্যক্ষদর্শী কয়েকজন স্কুলছাত্র ও অভিভাবক জানায়, স্কুল ছুটির ঠিক আগ মুহূর্তে ফায়ার এলার্ম বেজে ওঠে। এ সময় শিক্ষার্থীরা এদিক সেদিক ছোটাছুটি করতে থাকে। হামলাকারী ক্লাসরুমে ঢুকে এলোপাতাড়ি গুলি করতে থাকে। এতে স্কুলভবনের ভেতরে ১২ জন নিহত হয়। এছাড়া বাহিরে তিনজন এবং হাসপাতালে নেয়ার পর দুইজন মারা যায়। আহতদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

বিবিসির একটি ভিডিওতে দেখা যায়, আতঙ্কিত শিশুরা চিৎকার করতে করতে স্কুলভবন থেকে বেরিয়ে আসছে। কয়েক ডজন পুলিশ ও জরুরি সেবাদাতা কর্মীরা ছড়িয়ে–ছিটিয়ে রয়েছেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ব্রোওয়ার্ড অঞ্চলের শেরিফ স্কট ইসরায়েল বলেন, আটক ক্রুজকে পুলিশি হেফাজতে নেয়া হয়েছে। তাকে জিজ্ঞাসাবাস করা হচ্ছে।

এদিকে হতাহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে টুইট করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

এক টুইটবার্তায় ট্রাম্প বলেন, ফ্লোরিডায় গুলির শিকার পরিবারদের জন্য আমার প্রার্থনা এবং সমবেদনা রইল। কোনো শিশু, শিক্ষক বা অন্য কেউ কখনও আমেরিকান স্কুলে অসুরক্ষিত বোধ করবেন না।