বিএনপি নেতা আসলাম’র স্ত্রীর জামিন

স্টাফ করেসপন্ডেন্ট| সিটিজিসান.কম

চট্টগ্রাম: চট্টগ্রামে সাউথ ইস্ট ব্যাংকের ১৩৫ কোটি টাকা আত্মসাতের অভিযোগে দুর্নীতি দমন কমিশন (দুদক) করা মামলায় বিএনপি নেতা আসলাম চৌধুরী স্ত্রী জামিলা নাজনীন মাওলাকে জামিন দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত।

বুধবার মহানগর দায়রা জজ আকবর হোসেন মৃধার আদালত শুনানি শেষে এ আদেশ দেন। বিষয়টি নিশ্চিত করেছেন দুদক পিপি অ্যাডভোকেট কাজী ছানোয়ার হোসেন লাভলু।

প্রসঙ্গত পুরোনো জাহাজ আমদানি ও রিসাইক্লিং করতে ২০১০ সালে রাইজিং গ্রুপকে বড় ঋণ দেয় সাউথইস্ট ব্যাংক হালিশহর শাখা। বর্তমানে প্রতিষ্ঠানটির কাছে ব্যাংকটির পাওনা ১৩৫ কোটি টাকার বেশি। পরে দুদক অভিযোগ আনে, আসামিরা পরস্পর যোগসাজশে ব্যাংকের টাকা আত্মসাত করেছেন।

এই অভিযোগে ২০১৬ সালের ২৬ ডিসেম্বর নগরীর হালিশহর থানায় আসলাম চৌধুরী, তার স্ত্রী রাইজিং স্টিল মিল লিমিটেডের চেয়ারম্যান জামিলা নাজনীন মাওলা, ছোট ভাই ও একই প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আমজাদ হোসেন চৌধুরী, পরিচালক জসীম উদ্দিন চৌধুরী, সাউথইস্ট ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক মাহবুবুল আলম এবং ব্যাংকটির চট্টগ্রামের হালিশহর শাখার সাবেক ব্যবস্থাপক মাহবুবুর রহমানকে (সাব্বির) আসামি করে মামলা দায়ের করা হয়।

এর আগে মামলায় গত ৮ অক্টোবর নাজনীন মাওলা আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে আদালত জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নিদের্শ দেন বিচারক আকবর হোসেন মৃধা।

সিএস/সিএম